মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st অক্টোবর ২০১৭

মৃত্যুজনিত ক্ষতিপূরণ

মৃত্যুবরণকারী কর্মীর নিয়োগকর্তা/অন্য কোন সংস্থা/ব্যক্তি/প্রতিষ্ঠান হতে মৃতের মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়া বকেয়া বেতন, সার্ভিস বেনিফিট ও ইন্স্যুরেন্স পাওয়ানা থাকলে তা আদায় করে মৃতের ওয়ারিশদের অনুকূলে যথাযথভাবে বিতরণ করা হয়। 
 

 

ক) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর সভার মেয়র/সিটি কর্পোরেশন কাউন্সিলরের নিকট হতে দাপ্তরিক প্যাডে মৃতের পরিবারের সদস্য সনদপত্র (নমুনা মোতাবেক) সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার/সিটি কর্পোরেশন এলাকার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক প্রতি স্বাক্ষরিত হতে হবে। 
খ) ৪০০/-(চারশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে দায়মুক্তি সনদ, অঙ্গীকারনামা ও ক্ষমতা অর্পণ পত্র (নমুনা মোতাবেক)। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর সভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক স্বাক্ষরিত এবং উপজেলা নির্বাহী অফিসার/সিটি কর্পোরেশন এলাকার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক প্রতিস্বাক্ষরিত হতে হবে ।
গ) মৃতের পাসপোর্টের ফটোকপি / বাংলাদেশ দূতাবাসের প্রত্যায়ন পত্র / মৃত্যু সনদ (ডেথ সার্টিফিকেট) এর সত্যায়িত ফটোকপি(যদি থাকে)।
ঘ) অর্থ গ্রহণকারীর ব্যাংক হিসাব নম্বরের বিষয়ে সংশ্লিষ্ট ব্যাংকের  প্রত্যয়ন পত্র/ ব্যাংক  স্টেটমেন্টের মূল কপি। নাবালক সন্তান থাকলে নাবালক সন্তানের নামে খোলা ব্যাংক হিসাব নম্বর ও প্রত্যয়ন পত্র (ব্যাংক স্টেটমেন্টসহ) ।
ঙ) পরিবারের প্রত্যেক সদস্যের চেয়ারম্যান/কাউন্সিলর কর্তৃক সত্যায়িত ১ (এক) কপি ও সহকারী পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃক সত্যায়িত ১(এক) কপি সত্যায়িত রঙ্গিন ছবি।

   

 

 

 


Share with :
Facebook Facebook